"সোনার বাংলা"
- আমির ফয়সাল ২৯-০৩-২০২৪

সোনার বাংলা সোনার ছেলে
কৃষক, কামার, তাঁতি জেলে
করছে যে কাজ দিনে রাতে
করছে দেশের উন্নতি ।
সেই দেশেতে চলছে কেন
সন্ত্রাস আর দূর্ণিতি?
সোনার বাংলা সোনার ছেলে
জাগো আবার বহ্নি জ্বেলে
আঁধার কেটে আনো আলো
মনটা ভরে দেশকে বাসো ভাল।
সোনার বাংলা সোনার ছেলে
কাজ কর মাথা খুলে
বিশ্ব জুড়ে ছড়িয়ে যাও
মুক্ত মানিক ধন কুঁড়াও
সবুজের বুকে লাল পতাকা
দিকবিদিকে উড়ে বেড়াও।
সোনার বাংলা সোনার ছেলে
পতাকার রঙ রক্তে মাগো
জাগো আবার জাগরে জাগ।
দীপ্তপ্রাণে বহ্নি শিখা লও হাতে
আগুন লাগাও অসত্য অন্যায়ের মসনাদে.........।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।