জীবন
- সাইফুল বারী ২৯-০৩-২০২৪

মম ললাটে প্রীতিকর লেখেনি ওই বিধাতা
আজ দুঃখ গুলো জমে পাহাড় সম
নিরব নিভৃতিতে একাকীত্ব সঙ্গী নিয়ে
যতদিন ধরণির তলে বাঁচা যাবে তাই মঙ্গল
কার নিকটে ভালোবাসার দাবী জানাবো?
সবাই স্বার্থপর, স্বার্থপর, স্বার্থপর!

মলিন বদন নিয়ে কোথা যাবো
সময়ের তাগিতে হারিয়েছি সমস্ত কিছু
নিঃসঙ্গ পথ চলাতে বাধাবিপত্তি ঢের
বেঁচেও মরার মতো কে করবে সন্ধান
মুখবোজে মেনে নিয়ে নাম দিয়েছি জীবন।

১৯ বৈশাখ, ১৪২৫
কোনাবাড়ী, গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।