তুচ্ছ কোরনা দেশকে
- সাইফুল আজম কাফী ২৯-০৩-২০২৪

জন্মেছো যে দেশে
মরবেও সে দেশে
তুচ্ছ কেন করো তোমরা
নিজেই নিজের দেশকে?

পরাধীন ছিলো যে দেশ
স্বাধীন হলো সে দেশ
তুচ্ছ কেন করো তোমরা
নিজেই নিজের দেশকে?

এত কিছু আছে দেশে
তবুও কিছুই নেই, বলো এদেশে
তুচ্ছ কেন কর তোমরা
নিজেই নিজের দেশকে?

সবুজে শ্যামলে ভরা যে দেশ
জেনো একদিন মরুভূমি হবে সে দেশ
তুচ্ছ কেন করো তোমরা
নিজেই নিজের দেশকে?

নানান সমস্যায় দরিদ্র যে দেশ
একদিন হবে সমৃদ্ধা সে দেশ
তুচ্ছো কোরনা তোমরা
নিজেই নিজের দেশকে।

সালঃ ২০০৩।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।