পথের বাঁকে
- শান্ত চৌধুরী ২০-০৪-২০২৪

পথের বাঁকে
শান্ত চৌধুরী।

পথের বাঁকে হাত তুলে দাঁড়িয়ে ছিলাম কেহ চোখ তুলে তাকায়নি।
অনন্ত অজানা দূরের কোন বেলাভূমিতে হয়তো জাপটি খেয়ে নিঃশেষ হয়ে যাবো, কেহ পাশে থাকবেনা, তুমিও না।
স্বপ্নের মতো উকিজুকি দেয় সুখ, বেদনার বাহুবন্ধনে।
ঠুকরে খায় ভিতর-বাহীর ক্রঁদে অনবরত হতাশার কুলে আষাঢ় বিজলীর বজ্রবৃত্তে ডোবে।
কিছু ফুলের ক্ষণজীবন আঁধারে সুবাস ছড়ায় বিবর্ণ কোন নির্জনতায়।
আমার আমিতে একটা কালো ছাঁয়া কুচকুছে,অতল গভীরে মৌন শিহোরণ তোলে উদ্দেশ্যহীন পথের বাঁকে মিছিল করে।
কেহ এলোনা,কেহ আসেনা জীবনের ক্ষীণ সন্ধিক্ষণে কোমল নিস্তেজ বসন্তে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।