উন্মাদনায় কালবৈশাখী
- আব্দুল মান্নান মল্লিক ২৩-০৪-২০২৪

উন্মাদনায় কালবৈশাখী

আব্দুল মান্নান মল্লিক

নীলিমা বিতান ছায়াতলে পাখিদের গান,
শতরূপে সাজানো জগৎ ভূস্বর্গের প্রাণ।
পবনে পাবকে শিতলায় একশায়,
নিনাদিতে ডাক দেয়ে নভ পশ্চিমায়।
প্রাতম্বরে আতসবাজি মহা উল্লাস,
অম্বুদের হাতে-হাত এলোরে প্রথম মাস।
শূন্যধাবন পথের ধুলো উদ্দাম বাতাসে,
মেঘপুঞ্জ এলোমেলো উড়ে যায় আকাশে।
ক্ষণেক্ষণে বক্রপথে আলোর ঝলক,
ভূপৃষ্ঠে ছিটকে পড়ে অগ্নি-ফলক।
কাঁচা আম গড়াগড়ি কালবৈশাখী ঝড়ে,
বৃন্তে-বৃন্তে বৃক্ষশাখে কে কার উপর চড়ে।
নজরকাড়া কৃষ্ণচূড়া স্বর্ণচাঁপার জৌলুশ,
সৃষ্টি শোভন লণ্ডভণ্ড বিশ্ব ক্লান্তে বেহুশ।
নির্মমতায় আছড়ে পড়িস ভূপৃষ্ঠে বাজ,
নভস্থলে রণ সাজে তুই যে গোলন্দাজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।