বাংলা ভাষা
- মোঃ খোরশেদ আলম ২৫-০৪-২০২৪

আমার বাংলাদেশ
সোনার বাংলাদেশ ,
চিরসবুজের দেশ
এইতো বাংলাদেশ ।

আমার মুখের ভাষা
মায়ের মনের আশা ,
একটি দুটি কথা
বাংলা বর্ণে গাঁথা ।

বাহান্নতে দেশে
কত শকুন এসে ,
গলাবাজি রেখে
উর্দু নাকি ভাষা
মরবে বাংলাভাষা ।

ধরল জীবন বাজি
মরতে মোরা রাজি ,
রাখবো মায়ের ভাষা
মোদের বাংলাভাষা ।

রাজপথে শ্লোগান
যায় যাক তবে প্রাণ ,
রাষ্ট্রভাষা বাংলা চাই
চাই মায়ের সম্মান।

হঠাৎ পুলিশ এসে
মারলো ঘুলি ঘেঁষে ,
আমার ভাইয়ের বুকের রক্ত
রাজপথে ভাষে ।

তবুও ছাড় নয়
হারিয়ে গেছে ভয় ,
বুকের রক্ত ঝরছে ঝরুক
আনবো ভাষার জয়।

এমন কথা শুনে
শকুনের বুক কাঁপে ,
মেনে নিলাম রাষ্ট্র ভাষা
বাংলা ভাষা হবে।

আসলো ভেসে সুর
মায়ের ভাষা মুখের ভাষা ,
সব মানুষের মনের ভাষা
বাংলা ভাষা মধুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।