আধুনিক দেবদাস
- জুনায়েদ বি. রাহমান ২৯-০৩-২০২৪

স্বচ্ছ কাঁচবোতলে প্রাক্তন প্রেমের আনুষ্ঠানিক
টগবগানি উপেক্ষা করে
কালচক্রে ভরসা রাখে আমাদের দেবদাস...

মহাজাগতিক রাত-দিন ঘাট বদলায় পৌরাণিক নিয়মে-
ক্যালেন্ডারের দিনসংখ্যাগুলো নতুন করে জন্মে-মরে বারবার...
একটাসময়,
পার্বতী থিতু হয় জল সওদাগরের সমুদ্রতটে
আর আমাদের দেবদাসের বক্ষপিঞ্জরে
মখমলি আদুরে ঘর তুলে মায়াবতী আরো এক চন্দ্রমুখী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।