কথার ফাঁপ
- জুনায়েদ বি. রাহমান ২৫-০৪-২০২৪

১)
চায়ের কাপে ভেসে উঠা ধোঁয়া সেই কবে
কুণ্ডলী পাকিয়ে মিলিয়ে গেছে শূন্যে
তোমার গাল এখনো ফুলে আছে অনাকাঙ্ক্ষিত কথার ফাঁপে
ঠোঁটের দোয়ারে বাসা বেধেছে রাজ্যের নীরবতা...

অতন্দ্রিতা, সব কথা মাপতে নেই- কথার মানদণ্ডে
কিছু কথা ছেড়ে দেওয়া ভালো-
কথার চাঁচে।


২)
একটু আগে,
মেঘালয়ের প্রান্তিক ঘাট বদলিয়েছে একপাল সাদামেঘ -
শীতের ঘাসপাতাদের মতো বিন্দু বিন্দু জল জমে আছে
যুগল চোখের ফইড়ে।
তোমার ডাকে কাটেনি- শেষ তিন সকালের ঘুম!

'ভাল্লাগেনা' ব্যামোতে আক্রান্ত তনুমন...

মনের পেটে টগবগ করছে তোমার কথা গিলে খাওয়ার গোগ্রাসী খিধা!
অতন্দ্রিতা, এসো পুরানো সব হিসেব শিকে তুলে নতুন গল্প রচে বাঁচি-

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।