সতর্কতা সংকেত
- জুনায়েদ বি. রাহমান ১৯-০৪-২০২৪

১)
উপরে রোদের খেল, ভিতরে সাজে মেঘ...

হে সাগর পাড়ের ঘরকুনো সমাজসেবক!
ঘর ছেড়ে পৃথিবীতে বের হও- কাজ করো, কাজ খুঁজো...
না পেলে,
প্রাতে সাগরে বেরিয়েছে যে জেলে
তাঁর কাছে পৌছিয়ে দাও-
'৭ নাম্বার' সতর্কতা সংকেত।
মনে রেখো,
বৃষ্টির জমে থাকা স্বচ্ছ জলই পথেরকাদার মৌলিক উৎস।


২)
ওগো; ও-অ মাঝি, মাঝি-ই....ই.......
জাল জলে যায়; যাক! নাও এখনি নোঙর করো:
উঠে এসো ডাঙ্গায়-
শুনেছি, মেঘের ওপারে ঈশ্বর ফুঁসছেন!


অপদেবতার পাপে, বেহুলাও ভেসে যাবে।



(সম্পাদিত)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।