স্বীকারোক্তি!
- জুনায়েদ বি. রাহমান ১৮-০৪-২০২৪

১) রাতদুপুরে, বন্ধঘরে আমাকে দেখে বাদশা আকবরের মতো হাসছে আমার ছায়া চোখেরকপাটে নোঙ্গর করেছে একযুগ পূর্বের একখণ্ড দৃশ্য- 'কমরেড এসো; নৌকা করে নিয়ে যাবো সোনারবাংলা।'

২) একাত্তর বুকপকেটে পুরে-নৌকার দাঁড় টেনে— আমি জিতেছি উত্তাল সমুদ্র, মেঘের পাহাড়, নক্ষত্রের দেশ আরো কতো কি?! অথচ, আজ নিজের ছায়ার অট্টহাসি দেখে নিজেকে খুব অসহ্য লাগছে— যেনো আলোর মুখে পড়েছে অন্ধকার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।