তোমাকে মনে পড়লে
- জুনায়েদ বি. রাহমান ১৮-০৪-২০২৪

১)
দুপুররাতে তোমাকে মনে পড়লে, চারিপাশে
খা-খা করে নেমে আসে চৈত্র
মনেরপ্রিজম ফুঁড়ে শূন্যে ডানা মেলে সহস্র শোকপাখি
ভারী-ভারী দীর্ঘশ্বাস...
কালযোগে, দুধকালো কাঁচপাথর গলে
শিশিরের মতো চুইয়ে চুইয়ে ঝরে পড়ে লবণজল
সাথে ভরানিদ্রার উপাদান।


২)
তোমার স্পর্শ লেগে আছে ঘুণে খাওয়া পুরানো ডায়েরির
ক্ষতবিক্ষতপাতাদের শরীরে
কলরেকর্ডের রঙ্গমাখা প্রেমকথারা ভেটো দিয়েছে বহু আগে
তবুও রাতদুপুরে তোমাকে মনে পড়লে
সব ঘুম পালিয়ে যায় মেঘের দেশে-

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।