ফুটবে'ই রোদফুল
- জুনায়েদ বি. রাহমান ২৪-০৪-২০২৪

আলোর ছায়াবৃত্তে বেড়েওঠা টিকটিকির মতো অন্ধকার
বড়ো হতে হতে... আজ শক্তসমর্থ কুমির
বেহায়া চামড়া ভেদ করতে - নাজেহাল যুক্তিবল।
লজ্জিত ৭১!
ধোঁয়াশায় নিমজ্জিত বিদিশা বাংলামায়ের পেটে- 'আলো গিলে খাওয়ার' গোগ্রাসী ক্ষিদে!

কমরেড, এসো
অদূরে বৃষ্টিসুরে বেজেওঠা টুকরো টুকরো জাগরণে কণ্ঠ মিলাই
ঝংকার তুলি...
শব্দতরঙ্গে পুরুদমে জাতির ভাতঘুম কেটে গেলে
আধারের বুক চিড়ে ফুটবেই রোদফুল।


১১ এপ্রি ১৮, সন্ধ্যা...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।