সোনার পল্লী
- মোহাম্মদ রোকনুজ্জামান রীপন ২৯-০৩-২০২৪

এইতো আমার সোনার পল্লী
যেথায় আছে ছোট্র ছোট্র গাঁ।
সেইতো আমার জন্মভূমি,
সেথায় আমার মাতৃভূমি মা।
সে পল্লীরই ছোট্র একটি গ্রাম
রামেশ্বরপুর নাম।
সে গ্রামেতেই জন্ম আমার
সে গ্রামেতেই বাড়ী,
তাইতো আমি স্মৃতি তাহার,
ভুলতে নাহি পারি।
গিয়েছি কত শহর বন্দর
কতিই না নগরী,
দালান কোটার ভীড়ে,
মনটা আমার থাকে পরে
ছোট্র বনের কুটিরে।
সে যে আমার সোনার পল্লী
প্রিয় জন্মভূমি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
১০-০৫-২০১৮ ১৭:০২ মিঃ

বানান ভুল আছে ঠিক করে নিবেন