সরকারী কথায় থাকে
- খায়রুজ্জামান সাদেক ২৫-০৪-২০২৪

চাষবাস নিয়া আমার ঘূর্ণি লুটায়ে পড়ছে। কল্পনা করি ফসলের সম্ভারে মাছের ঝাপটানোতে কলার ফুলেতে বাঁশের মঞ্জরীতে কলমীর দলে হাঁসের প্যাক প্যাকে চিংড়ির দলায়; তাই গলা আবার টান টান হইয়া উঠিয়াছে। এখন এস্টেট হইতে ছাড়পত্তর নিয়া ছড়াছড়ি জড়াজড়ি ফালাই দিয়া নগর মুলুকের আগ্নেয় উজ্জ্বলকে উপেক্ষা করিয়া ছাগলের দুগ্ধপান করিয়া ভেড়ার পালের সাথে ঘুরিয়া কচু বনে দাঁড়াই থাকাই যায়। ফোনে ফোনে ফোনালাপ কৃষিতথ্য আইস্যা পড়ে। লাউ,কুমড়া,বেগুন বরবটি পাঠায় দিছে সমেদ ভাই। মেঘ দঙ্গলের সাথে ভিড়িয়া ওখানে ধানের চারায় গ্রামের পর গ্রাম অভিষেক লুটায়ে যাক। গ্যালারির টোন লইয়া নগরের মহাকৌতুক কারুবাসনা কৃত্রিম ম্যাও ম্যাও থাইকা এমন সুন্দরের দেশে সমেদ মিঞার সবুজ হাইস্যা উঠুক। সরকারী কথায় থাকে এখন আমাদের সমেদ ভাই…

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।