পা মেলানো পথে
- ইবনে মিজান - কে ভগবান? ২০-০৪-২০২৪

#
উত্তম তুমি সামলে থেকো
ঐ অধম দলের সাথে
চলো না আর খুব নিচিন্তে
সেই পা মেলানো পথে।।

এখন মধ্যমেরা তাদের গানে
তালে সূর মিলিয়ে নাচে
আদম বেশে কূটকচালে
ফেলতে পারে ফাঁদে!

দেখি সঙ্গদোষে লৌহখণ্ড
গভীর সাগরজলে ভাসে!
তখন বৈরীবায়ে লণ্ডভণ্ড
নরাধম সলজ্জিতে হাসে।।

তাই বলি- প্রিয় উত্তমবীর
চলো খানিক তফাতে
দেখো সূর্যঘড়ি চলছে নিবিড়
মিলবো আবার প্রভাতে।।

[রূপকের অন্তরালে সে, তুমি আর আমি]
প্রকাশকাল : ১০:৪৫/১৩-০৫-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।