শ্রমিক কেনো মূল্যহীন
- কাজী জুবেরী মোস্তাক ২৯-০৩-২০২৪

আমার ঘামে ভিজে আছে তোমার পদতল
আমাদের রক্ত ঝড়েছে তাইতো তুমি সচল ,
আমি শ্রমিক রক্ত,ঘাম ঝড়িয়ে আজ দূর্বল
আর আমাকে শোষণ করে সেজেছো সবল ৷
আজকে তুমি ঈশ্বর আমার বুকেই দাড়িয়ে
বেমালুম ভুলে গেছো কাকে যাচ্ছো মারিয়ে ,
যেই ঘামে আর রক্তে গড়া তোমার সাম্রাজ্য
অথচ প্রতিপদে পদে তাকেই করো অগ্রাহ্য ৷
আজকে আমি শ্রমিক তাইতো তুমি মহাজন
তবুও দেখাও তুমি তোমার ব্যক্তিত্বের ওজন ,
আমার স্বপ্ন ভেঙে গড়ে দিয়েছি তোমার স্বপ্ন
তবুও কেনো শ্রমের মূল্য দিতে করো কার্পণ্য ?
আজকে তুমি সভ্য মানুষ যে সমাজে দাড়িয়ে
সে সমাজের ইট,পাথরে আমার ঘাম জড়িয়ে ,
আমার রক্ত শুষেই গড়েছো তোমার সাম্রাজ্য
সেই শ্রমিকেরে মূল্য দিতে কেনোইবা অগ্রাহ্য ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।