"ঐ মিষ্টি ফুলের ঘ্রাণে"
- আমির ফয়সাল ২৫-০৪-২০২৪

ঐ মিষ্টি ফুলের ঘ্রাণে আমার দৃষ্টি খুলে যায়
দূরদূরান্ত থেকে টেনে আনে মোরে সবুজ আঙ্গিনায়।
শুনে বিহঙ্গের কুহুকুহু ধ্বনি,
জাগ্রত হয় মোর চেতনার মনি।
নিশি নিরালায় বেলা অবেলায় ছুটিয়া যাই তাতে
হয়ত পাবো তোমার দেখা কোন মিষ্টি প্রভাতে।

পাখিদের কুহুতান শুনে জাগে মোর প্রাণ
হে প্রেয়সী বন্ধু আমার বুঝবে কি মোর প্রানের আনছান।
ফুলের সৌরভ ছড়িয়ে পড়ে চারিধার
একাকিত্বে মোর প্রাণ করে হাহাকার।
এখনো আমি বসে, তুমি আসবে বলে
শুধু তোমার অপেক্ষায় দিন চলে।

না হল তোমাকে দেখা, না হল শুনা তোমার স্বর
তবুও তুমি আসবে বলে গুনছি প্রহর।
জানি না কখনো কি পাবো তোমায়
নাকি পড়ে থাকবো আজীবন উম্মাদনায়।
এখনো আমি বসে, তুমি আসবে বলে
শুধু তোমার অপেক্ষায় দিন চলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।