প্রেম সমাচার
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - ধ্বংসাত্বক চেতনা ২৯-০৩-২০২৪

মৃত্যুর চেয়েও ভয়ানক বিস্ময়
প্রেম অনুভূতিহীন জীবন,
আবেগ জীবনের আশার আলো
প্রেম জীবনের ধন।
ভালোবাসার শত্রু যারা
তারা জীবনের মিত্র নয়,
প্রেমের আবাসন নেই যার মাঝে
তারাই ভালোবাসার শত্রু হয়।
ভালোবাসা জীবনের পুঁজি
প্রফুল্লতার আঁধার,
অপূর্ণ স্বপ্নেও ভালোবাসায় হয়
মহৎ জীবনের পার।
জীবনের মোহে ছুটেছে যারা
তাদের বলি ভালোবাসাই তাই,
ভালোবাসার বন্ধু প্রেমের মিত্রতায়
এসো জীবনের গান গাই।
মিথ্যা ছাড়া সবই বৈধ
প্রেমের বেষ্টনির মাঝে,
সকল বাস্তবতার রুপান্তর হয়
প্রেম বিনির্মাণের কাজে।
মিথ্যা ছাড়া সবই সহনশীল
প্রেম অনুশীলনের কাজে,
আনন্দ বেদনার একাকার হয়
প্রেমের তরীর পালে।
মৃত্যুর চেয়েও কঠিন সত্য
প্রেমহীন জীবনের ফল,
বারিধির চেয়েও অধিক লোনা
প্রেমহীনতার অশ্রুজল,
প্রেম পরশের জীবনে থাকেনা
স্বার্থের বাদ প্রতিবাদ,
নি:স্বার্থে চলে বিরামহীন
ভালোবাসার আবাদ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।