কচিপাতা স্মরণে
- মোঃ মোশফিকুর রহমান - অপ্রকাশিত কবিতাবলী ২৮-০৩-২০২৪

ছোট্ট ছোট্ট সোনামণিগুলো
কচি পাতার মতো,
তাদের জন্য কিছু করতে পারলে
মনের দূর হয় ক্ষত!
শিশুদের নিয়ে কাজ করে
যারা মানবতার ডাকে,
তাদের প্রতি মোর হাজার সালাম
বন্ধনা করি তারে!

কচিপাতার কাজে বিশ্ব মাঝে
মানবতার পাই সুর,
কামনা করি কচিপাতা যাবে
দূর হতে বহূদূর!
শত বাধা বিপত্তি ভুলে
সামনে এগিয়ে চলো,
আমরাও আছি তোমাদের সাথে
এটুকুই শুধু জানো।

একটি বছর কেটে গেছে তবুও
লক্ষ বছর পরে,
কচিপাতা যেন বেচেঁ রয়
শিশুদের হৃদয় জুরে।
শিশুদের নিয়ে এগিয়ে চলো
এগিয়ে যাক দেশ,
১৬ কোটি মানুষের প্রাণের বাংলা
সবার সেরা বাংলাদেশ।


বনানী পাড়া
১৫-০৫-২০১৮
মঙ্গলবার
রাত : ১০.১৫ মিনিট
কচিপাতা শিশু কিশোর ম্যাগাজিনের উদ্দেশ্যে রচিত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।