ধূমপানের বিষাক্ত ধোঁয়া
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৪-০৪-২০২৪

আজ কাল তরুণ তরুণী মেয়ে-ছেলে
ধূমপানের বিষাক্ত ধোঁয়া মুখে তার,
খুব সামান্যও শ্রদ্ধাবোধ নাই হালে
সিগারেট টেনে শক্তিকে করছে পর !

অস্তমিত নিমেষে!যুবকের শক্ত হাত
লজ্জাবোধ ভুলেছে,হেরেছে জাতির অগ্রগামী
ঝুঁকেছে নিষিদ্ধ পল্লী প্রভাত দুপুর রাত
অযুত স্বপ্নে! আজ শক্তিরা নিন্মগামী,

কেউ এসে, ওদের ভালোবাসে যদি
ক্ষমার অযোগ্য অপরাধ হয় হোক,
তবু বলুক ধুমপানে বিষপান মৃত্যু অবধি
আয় ছেলে আয় মেয়ে মু্ক্তির দেবালোক ।

ওহে তরুণ তরুণী,
দাও দাও সিগারেট মুখ থেকে ফেলে
মুছে দাও আছে যত রুগ্ন ব্যাধির দাগ,
তোমরা যে আগামী যেও নাকো ভুলে
শপথ হোক আজ কার কতো শক্তি বেগ!
----------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।