অহমিকা
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

আত্মসুখে ব্যস্ত সবাই
কারো কাছে কেহ না যায়,
নিজের মতো নিজে থাকা
প্রতিযোগী অহমিকায়।
সুখেদুঃখে কেউ কারো নয়
সুযোগ খুঁজে এইতো সময়,
বিপদ আজি একার তো নয়
পালাবদল সবার তো হয়।
ভালো থাকার ভান করে কেউ
আসল ভালো ক'জনে রয়,
সত্যকথা গোপন রাখে
অন্তরেতে যত না ভয়।
সহজভাবে অবলীলায়
থাকতে হলে এই দুনিয়ায়,
অহমিকার বেড়াজাল আজ
ছিন্ন করে চলে তো আয়।


তাং - ১৬/০৫/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।