শহীদ আবু সালাহ স্মরণে
- মোঃ মোশফিকুর রহমান - অপ্রকাশিত কবিতাবলী ১৬-০৪-২০২৪

শহীদ আবু সালাহ তুমি বীর শ্রেষ্ঠ
অকুতোভয় এক বীর,
তুমি শক্ত হাতে পাঞ্জা লড়ে
ধ্বংস কর ইসরাইলের নীড়।
যারা বিশ্বের বুকে মানবিক
ফিলিস্তিনি জাতিকে দিতেচায় ভেঙে,
তাদের বিরুদ্ধে দীপ্ত প্রতিবাদে
তোমাকে স্মরণ করবে বিশ্বে।

অতর্কিত ভাবে ফিলিস্তিনের বুকে যারা
চালাচ্ছে কামান গুলি,
তোমার এ প্রতিবাদ তাদের বুকের
পাথরটা দিক নারি।
তাদের ভিতরের অমানবিকতা
যদিও যাবেনা থেমে,
বিশ্বের বুকে তারা অসভ্য জাতি
বিশ্ব গিয়েছে জেনে।

অন্যায় ভাবে তোমাদের ভূমি
করল দখল যারা,
ওপার হতে দেখে নিও বন্ধু
তারাও একদিন হবে বাস্তুহারা!
বিশ্বের বুকে একদিন আস্তাকুরে
হবে ইসরায়েলি জাতি,
ভেবোনা বন্ধু ওপারে গেলেও
নিভেছে তোমার বাতি!

তোমার দেখানো সত্যের পথে
এগিয়ে যাবে জাতি,
একদিন তারা গুড়িয়ে দিবেই
মার্কিনদের ভন্ডামী।
তোমার দুপা হারিয়েও যদি
করে গেলে প্রতিবাদ,
যারা এখনো দাড়িয়ে আছে
তারাও ছাড়বে না রথ।

তোমার ভূমি, তোমার মাটি
তোমার অধিকার,
একদিন না একদিন প্রতিষ্ঠিত হবে
এই শক্ত মাটির উপর!
ভয় করনা বন্ধু তুমি
থাক ওপারে স্বর্গ সুখে,
গোটা বিশ্বের মুসলিম সমাজ
ইসরায়েলকে দিবে থেমে!

কবিতাটি ফিলিস্তিনের অকুতোভয় বীর ফাদি আবু
সালাহের স্মরণে লিখিত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।