পৃথক পৃথিবী
- মোঃ ওয়ালিউল ইসলাম সাকিব ২৫-০৪-২০২৪

সিলিং এর ভাঁজে রাত নেমে এলেই,
ঘিরে ধরে ঘিনঘিনে একাকীত্ব,
দেয়াল থেকে তেড়ে এসে,
ঝেঁকে বসে মৃত্যু শোক;
জাগতিক ধ্যানগুলো মহাজাগতিক হতে হতে ঝাপসা,
ক্রমশ বেড়ে উঠে অলৌকিক ঝঞ্ঝাট।
সহ্য সীমার বাইরে যখন সব,
অসহ্য লাগতে শুরু করে নিজেকেও ভীষণ!
ভয়ানক সন্ত্রস্ততা গিলে নিলে,
সবকিছু থেকে পৃথক একটা পৃথিবী নেমে আসে প্রতিদিন!
ক্রন্দনরত পৃথিবী দেখি আচমকা,
চোখের পলকে পালটে যায় প্রতিবিম্ব,
তারপর নিজের ভেতরে নিজেরই আর্তনাদ;
বিভ্রান্ত হয়ে গেলে গোটা শহর,
আঁধারের ফাঁক গলে নেমে যায় নির্ঘুম রাত।
দূরবর্তী স্টেশন থেকে ভেসে আসে আহ্বান,
'ভালোবাসা থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখুন'!
১৯-৫-১৮.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।