নতুন বছরের কবিতা----/অরুণিমা মন্ডল দাস
- অরুণিমা ২০-০৪-২০২৪

নতুন বছরের কবিতা----/অরুণিমা মন্ডল দাস


লাল ধর্মের সেপটিপিনের সূঁচালো অংশ দৌড়চ্ছে------, ঝুরি কেটে নেওয়া বটগাছগুলো রেললাইনের পাত
সূঁচের মাথায় বসে থাকা গোলাকার চক্র গীর্জায় পায়েশ খুঁজছিল---
হঠাৎ দাড়ি দেখতে পেয়ে কাবাবে মুখ লুকালো---

ফড়িংটির কোন রং ছিল না ---পৈতা খোলার পরই লাল লঙ্কায় ডুবে সিদ্ধ চিকেন---
বিষ শুষে নিয়ে সাপ পাশ দিয়ে হাই তুলল ----

প্রেমিকার হিন্দু লকেট পরানো প্রেমিক এলো ,গোঁফ এলো না---
সকালের পর সাদা টুপি দেখলাম ---
চোখগুলো আঙুরফল
গাল চুলকোচ্ছে
ফুলগুলো কবিদের বিছানায় খেলছিল -----হাসছিল ঘৃণা অপমান বালিশের উপরে সর্টলাইজড স্টিকার
রক্তগুলো বেরিয়ে এসে ভালোবাসা চাইল আর আলিঙ্গন---

সংগে সংগে ই সেগুলো “পয়লা বৈশাখ” হয়ে গেছিলো---!


#

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
২১-০৫-২০১৮ ১৮:২৪ মিঃ

দারুণ!!!