ভালবাসলেই চিনতে আমাকে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৫-০৪-২০২৪

প্রেমিকার মতো করে ভালবাসলেই চিনতে আমাকে ।
প্রেম হৃদয়ের ব্যকরণ
ভালবাসার চিরন্তন ঘ্রাণ
এক অমর সভ্যতা সৃজনের মৌল উপাদান,
এ হৃদয়কে ভালবাসতেই হবে
ভালবাসলেই চিনতে আমাকে ।

প্রেমিককে না চেনা মানে
নিষ্ঠুর আর জল্লাদের কাব্যের উপমা সেই
হৃদয় আর প্রেমকে না চেনা ।

ভালবাসাকে না চেনা মানে
হৃদয়ের অনুভূতিকে না চেনা,
শিহরণ, স্পর্শ্, আলিঙ্গন প্রণয়কে না চেনা ।

প্রেম হৃদয়ের গভীর ঘ্রাণ, রক্তিম জলের ঢেউ,
অদৃশ্য এক স্পর্শ্, চিরঞ্জিব এক সত্ত্বা
সেই সত্বাকে না চেনা মানে.
আপন হৃদয়কে না চেনা !
প্রেম হৃদয়ের এক অপূর্ব্ নাম ! শর্ত্হীন চুক্তি

প্রেমিকার মতো করে ভালবাসলেই চিনতে আমাকে ।
---------------------------------------------20-5-2018

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।