এভাবেই ভালবাসে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৫-০৪-২০২৪

প্রাণ যার আছে সে তো এভাবেই ভালবাসে,
অজান্তে নিরবে নিভৃতে সবকিছু ভুলে
বাধা উপেক্ষা করে ছুটে আসে হৃদয় দূর্গে,স্পন্দনের
প্রচলিত রীতি-নীতি কিছুই মানে না ।

আমি সেই রকম এক প্রাণের গহিন গর্জ্ন শুনেছি ।

এমন ব্যকুলতার রক্ত প্রবাহে সেই অনুপম স্পর্শ্ দেখেছি
অনেক অবর্ণীয় উচ্ছাস থেকে,
সদ্য ফোটা পুস্পের মতো সুবাসিত প্রতিটি পাঁপড়ি
লাবণ্যময় উজ্জ্বল হাসিতে যাকে শুধু খোঁজেছি
হৃদয়ের প্রতিটি পরতে পরতে
এমন কিছু প্রাণের অব্যক্ত ভালবাসা ,
প্রাণের গহিন আকাশে আজ মেঘে মেঘে বজ্র খেলা..

এতো প্রতিকূলতার মধ্যেও প্রেমিক খোঁজে পায় প্রেমিকার প্রাণ,
আমি সেই রকম এক নির্ম্হ প্রেমিকার সন্ধান পেয়েছি

আজ চারিদিকে গর্জে উঠেছে জনতার প্রশ্ন- কে সে ? কে সে ?
প্রাণ যার আছে সে তো এভাবেই ভালবাসে,
অজান্তে নিরবে নিভৃতে সবকিছু ভুলে
প্রেমিক- প্রেমিকেরা নিপুন ভঙ্গিতে
প্রেমের সুবাস ছড়িয়ে দেয় মানবতার কল্যাণে, এ ধরনির সুখে দুঃখে..
--------------------------------------------- 22-5-2018

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।