মুক্তি দিও
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - ধ্বংসাত্বক চেতনা ২৫-০৪-২০২৪

আকাশের গভীরতায়
বার বার যতই দেখি,
তোমার নামের আভাস
শুধু পেতেই থাকি।
সাগরের ঢেউয়ের তালে
গহিন সুদূর পাতালে,
হয়ে যাই পাগলপারা
বার বার তোমায় দেখালে।
তোমার ভোরের শুভ্র শিশির
আমায় ডাকে শুধু,
আমার তরে দেয় বিলিয়ে
তোমার নামের মধু।
তোমার শীতল মধুর সকাল
মোয়াজ্জিনের সুর,
আমায় শুধু পাগল করে
কাটে জীবন ঘোর।
সে সুরেই জীবন প্রথম জাগে
চলতে থাকে অবিরাম,
আবার যখন ডাকে মোয়াজ্জিন
তখন শুরু হয় জীবনের বিরাম।
তোমার অনুরাগে আমার জীবনের
দূর হয়েছে যত রাগ,
সন্ধ্যা সকাল ধন্য,
সারাটি জীবন অনন্য
পরিপূর্ণ জীবনের সকল বিভাগ।
সেদিন রাগ নয়, অনুরাগ ঢেলে দিও
আমার জীবন চরমে,
কাছে টেনে আপন করো
তোমার গহিন পরমে।
আমার একক নির্জনতায়
তোমার প্রেমে মিশে,
সে প্রেমের প্রতিদান হলেও
মুক্তি দিও অবশেষে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।