রঙ পেন্সিল
- সাইফুল বারী ১৯-০৪-২০২৪

নশ্বর ধরিত্রীতে ক্ষণিকের বাসিন্দা
মানুষ গুলোর অনেক রকমের অভিলাষ
কারো পূরণ হয়, কারো হয় না!
কেউ সৎ কর্ম নিয়ে বেঁচে থাকে হাজার বছর।
কেউ অহংকার নিয়ে পতনের মুখামুখি!
মানুষ গুলো হাজারো প্রতিভার অধিকারী হয়
কেউ সমাজ দেশ জাতির ইচ্ছেয় প্রকাশ পায়।
কেউ হাহাকার করে মৃত্যুর শেষ দুয়ারে!
কেউ স্বইচ্ছেয় কারো জন্য এগিয়ে আসে
সেই উপকারকারী অবহেলিত হয় বারংবার।

নানান প্রকার মানুষের সান্নিধ্য পেয়েছি, পাচ্ছি
আপন নয়ন মেলে দেখেছি এমনো প্রতিভা
মনের রঙ তুলি দিয়ে বাস্তবে ছবি আঁকে
শুধু উপকার করতে চেয়েছি বটে
প্রতিদানে দুঃখ পেয়েছি, লাঞ্ছিত হয়েছি!
একজনারে রঙ পেন্সিল হাতে দিয়ে বলেছিলাম
ছবি এঁকো, মুখের উপড় ফিরিয়ে দিলো!
আরেকজন নির্ভুল হাসি বদনে গ্রহণ করেছে
মম সমস্ত ভালোবাসা তাকেই উজাড় করে দিলাম।

৮ জ্যৈষ্ঠ ১৪২৫
২২ মে ২০১৮
উয়ষ্টেরিয়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।