একা
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - জীবনাচরণ ২৮-০৩-২০২৪

আমি হৃদয়ের কথা বলিতে ব্যকুল
শ্রবণকারী নেই বোঝি কেউ আমার তরে আকুল?
যতই আমি আঁকড়ে ধরি গভীর শূণ্যতা,
সে তো এলো আমায় দিতে সামান্যটুকু পূর্ণতা।
যারে সপেছি আমার এ দেহ,
সে বোঝি আজ দিতে অপারগ কোমল একটু ¯েœহ।
আমি বোঝি আজ এ দুনিয়ায় বড়ই শূণ্য একা,
এমন কি কেউ নেই মানবিক আমায় দিবে দেখা?
আমার সঙ্গী আমার সাথী আকাশ উদার,
সেও মহা ব্যস্ত আজি মিলবেনা তাই আমার দিদার।
বাতাসটাও ছুটছে ব্যকুল,
শুধুই ছুঁয়ে যায় আমার দুকূল।
আবার যখন জাগিবে একাকী,
তখন পাবো হঠাৎ কিছু বলছে আমার আঁখি।
দিবস কালে উপভোগ করি মানুষের জীবন,
নিশির শূণ্যে আমিই শুধু আমার জীবনের পণ।
এ পৃথিবীর নিঠুর সমাজ আমায় দেখায় রঙ্গ,
একা থাকি আমি যখন আমিই আমার সঙ্গ।
এ জীবনে আর কি হবে আমার কথার শ্রবন,
আমার বৈরি এ পৃথিবী শূণ্য আপনজন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।