ঝড়ের খেলা
- ইবনে মিজান - কে ভগবান? ২৫-০৪-২০২৪

গুড়ুম গুড়ুক করছে আকাশ
শন শন শন বইছে বাতাস
ঝন ঝনা ঝন ঝরছে শিলা
রিম ঝিম ঝিম বৃষ্টি মেলা।

কাল বোশেখী ঝড়ের তোড়ে
বাবুই পাখির ঘর ভেঙ্গেছে
চড়ুইরা সব ঘরেই আছে!
কাকগুলো সব কাক ভিজেছে
গায়েন কোকিল কোথায় আছে?

বেড়াল বাবু ঘরের কোণে
ইঁদুরশিকার করার তালে
শেয়াল মামু নিজের গুনে
ভাগ্যে সবার আগুন জ্বালে!

বাঘ মামারা ঝোঁপ বুঝেছে
বুঝেশুঝে কোপ মেরেছে
মায়া হরিণ পটকে গেছে
গাধা বেটাই লটকে আছে।

নদীর পানি যতই ঘোলা
গাধার জন্যে ততই ভালা
চলছে মাসী ঝড়ের খেলা
সূর্যরথে ডুবছে বেলা।।

ইবনে মিজান
প্রকাশকাল : ২৬/০৫/২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।