লোকাল সাম্পান
- মোহাম্মদ ইরফান ২৫-০৪-২০২৪

খবর এলো,খবর এলো
ছড়িয়ে গেলো গ্রাম জুড়ে
উঠবে জোয়ার,বন্যা হবে
কে কোথায় আছিস,ওরে?

কেউবা গ্রামের ভেবে মরে
উঠবে গিয়ে কার কাঁধে?
পরের ঘরে,পরের দোরে
ছুটতে তাঁদের বাঁধ সাধে

কলিম মিয়া পুটলা নিয়া
উঠলো সে আজ শহরে
সেথায় থাকে,বন্ধু আলিম
দালান-কোঠার বহরে

জোয়ার হলো,বন্যা হলো
জল তলে আজ শহরটা
গ্রামের নদী গেলো সেথা
ভাসিয়ে পানির নহরটা

গ্রাম আছে ঠিক,অনাহত
জোয়ারে কি করবে তার
ডিজিটালের ছুঁয়ায় শহর
নদ-নদী সব করলো ধার

কলিম মিয়া পুটলা বাঁধে
ফিরবে ত্বরিত গ্রাম পানে
সাঁতরে গেলো মুরাদপুরে
ফিরবে লোকাল সাম্পানে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।