মানবতার লাশ
- মোহাম্মদ ইরফান ২৪-০৪-২০২৪

জলের ঢলে ভেসে চলে রোহিঙ্গাদের লাশ
লাশ না রে ভাই,লাশ না ওটা,মানবতার নাশ
এধার তালা,ওধার আগুন মৃত্যু কেবল পথ
রোহিঙ্গাদের লাশ মিছিলের আসছে মহারথ
মরছে তারা কোন দোষেতে একটু শুনে যান
তারা যে ভাই বাঙ্গালী জাত,ধর্মে মুসলমান
মরলে ওরা কার কি যাবে,কার কি হবে ক্ষয়?
নোবেল জয়ী ডাইনি বুড়ির কে থামাবে জয়?
কে দিবে হায় মুক্তি তাদের,কে নিবে এর দায়?
এই অনাচার,এই অবিচার আর কি সহা যায়?
ধিক্ ওরে ধিক্ বিশ্ববিবেক,নিঃস্ব কেন আজ?
পা চাটাদের তাজ দিয়ে ফের করলি মহারাজ?

লাশ এসেছে গুলি বিঁধা,লাশ এসেছে পোড়া
লাশ এসেছে গলা কাটা,কিংবা জোড়া জোড়া
লাশ এসেছে শিশু-বুড়ো রোহিঙ্গাদের লাশ
লাশ না রে ভাই লাশ না এসব,মানবতার নাশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।