বার্মিজ চাল
- মোহাম্মদ ইরফান ২৮-০৩-২০২৪

বার্মা দেশে মন্ত্রী গেলো
আনবে কিনে ধান
রোহিঙ্গাদের কর্ষিত ধান
ভরেছে আরাকান

নাফ নদীতে নৌ ভিড়েছে
মিছিল তোলা পাল
কোনটাতে লাশের বোঝা
কোনটাতে চাল

চাল নারে ভাই চাল না ওসব
রক্ত দানা দানা
রোয়াং চাষির লাশবাহী নৌ
আসছে আরেকখানা

রোয়াং চাষির গলায় ফাঁসি
পায়ের তলে মাইন
তাঁদের চষা চাল বেঁচতে
সম্মত রাখাইন

মন্ত্রী গেলো,মন্ত্রী এলো
খবর তাজা তাজা
চাল পাঠাতে রাজি আছে
বার্মা দেশের রাজা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।