দৃঢ় বিশ্বাস
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - জীবনাচরণ ১৯-০৪-২০২৪

তোমাকে না পাওয়া এতই কঠিন
বিশ্বাস করি শুধুই আমি.
জীবন মরণ এ পৃথিবী
নয়তো তোমার চেয়ে কিছু দামি।
তুমি তো জীবনের আঁকে বাঁকে
প্রতিটি ক্ষণ আমার সম্মুখে,
সহ¯্র প্রচুর্য পেয়েও আমি
ধুকে ধুকে মরি না পাওয়ার দুঃখে।
আমার হাতটি ছেড়ে যাও যদি কভু
অনুভব করিনা আমি একা,
মৃত্যু সে তো প্রতিস্থাপন
হয়ে যাবে আবার দু’জনের দেখা।
আমার নিকট হতে যদি তুমি
হারিয়ে যাও কোনদিন,
নিজেকে একা ভেবোনা কভু
তোমার পানেই বয়েছি চিরদিন।
মরণ যদি মোদের মাঝে
টানে বিচ্ছেদ রেখা,
সেক্ষণেও তুমি ভেবোনা নিজেকে
নিঃস্ব কিংবা একা।
যদিও আমি জর্জরিত
কঠিন পাপের ঋণে,
তবুও তোমায় খুঁজে নিব আমি
শেষ বিচারের দিনে।
সেদিন আমার যতটুকু প্রেম
রেখে দিয়ে সব জমা,
তার বিনিময় প্রতিপালকের নিকট
চেয়ে নিব আমি ক্ষমা।
সেদিন আমি চাইব না কিছু
চাইব শুধুই ক্ষমা আর তোমাকে,
তবুও কখনও আমার দুটি হাত
ছেড়ে নিবেনা তোমাকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।