বৃষ্টি মানে
- মোঃ হোসাইন জাকের ১৯-০৪-২০২৪

বৃষ্টি মানে দু'চোখে শ্রাবণ,
হৃদয়ে কষ্টের প্লাবন।
সূর্যতাপে পূঁড়িয়ে এ বুঝি নামবে
অঝোর ধারায় বৃষ্টি!
মেঘমালার ভালবাসায়,
মনে হয় ছিড় ধরেছে।
বিরহ ব্যথায় আকাশ একটু একটু করে
চোখের জল বর্ষণ করছে।
আকাশ আরো বেশি করে কাঁদুক!
বেশি বেশি জল ফেলুক!
তার ক্রন্দনে ভিজুক আমাদের দেহমন!
প্রেয়সীর কালো চুল ও ভিজে
লেপ্টে থাকুক, তার কোমল তনুর 'পরে।
পা পিছলে পড়ুক হৃদয়ে আমার!
কাঁদো আকাশ কাঁদো!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।