"আল কোরআনে বিজ্ঞান"
- আমির ফয়সাল ২৯-০৩-২০২৪

এ কোরআন শুধু একটি কিতাবি নয়,
এ কোরাআন শুধু ধর্মীয় গ্রন্থ নয়,
এ কোরাআন শুধু ঈশ্বরের বানী নয়,
এ কোরআন শুধু বিপদাপদে পড়ার জন্যে নয়।
এ কোরআন মানব জাতির সকল সমাধান
তাই এ কোরআন শত কোটি মানুষের প্রাণ।

এ কারআনে আছে সৌরজগৎ এর স্থিতিশীলতার কথা,
এ কোরআনে আছে গ্রহ সমূহের ঘূর্ণায়নের প্রথা।
এ করআনে আছে কোথায় দুই উদয়াচল অস্থায়চল,
এ সব কথা কোর আন ছাড়া অন্য কোথায় পাবি বল?
এ কোরআনে ভ্রুন বিদ্যার বিষদ বিবরণ,
যা হাজার বছর থেকে মানুষ করেছে জানার প্রয়োজন।

এ কোরআনে আছে বিগ ব্যাং আর কসমোলজির সর্বশ্রেষ্ঠ বানী,
এ কোরআনে আছে পানী চক্রে কিভাবে আসে পানি।
এ কোরআনে আছে সৃষ্টি জগৎ এর বিষদ বিবরণ
বন্ধু তাই তো বলি পড় কোরআন আর কর তার স্মরণ।


এ কোরআনে আছে চাঁদের আলো কোথা হতে আসে,
বন্ধু তাই তো বলি এসো কোরআনের পাশে।
এ কোরআনে আছে মানব জাতির সকল সমাধান
এ কোরআন তাই শত কোটি মানুষের প্রাণ।
তাই তোল সবে কোর আনের শ্লোগান
আর গাও কোরআনের সাম গান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।