তোমাকে বলবে সাবাস! সাবাস!
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৯-০৩-২০২৪

মাদক সম্রাটের খেলা শেষ হয়ে কোনদিন
শুভ দিন যদি আসে,
এই দেশের মানুষ তোমাকে বলবে সাবাস! সাবাস!
এখন চারিদিকে অসন্তোষ প্রশ্নবিদ্ধ যত কথা এসে
নিধনের পশ্চাতে রক্তর হোলি কত তাজা প্রাণ গ্রাসে!
কোন খানে পলাতক কিংবা লুকায়িত বড় মাথা
ওদের ধরতে কেন তবে তোমার এত হীনতা ?

মাদক সম্রাটের খেলা শেষ হয়ে কোনদিন
শুভ দিন যদি আসে,
যুবক -যুবতীরা শির উঁচু করে দাঁড়াবে এদেশে
বলবে মাদক দ্রব্যের দাগ ছিলো সেই যুবতীর লাবণ্য মুখ
বলবে যৌবনের সাথে ছিলো অশুভ শক্তির যোগাযোগ,
কিছু মরণ ব্যাধির যন্ত্রনা সেও হয়েছিলো
এসেছিলো অকাল মৃত্যুর যমদুত !
বলবে মাদক নেশা কিছু সোনালী প্রাণের অধঃপতন !

মাদক সম্রাজ্যে এ অভিযান সব নয়, আজি শেষ নয়
আরো অনেক বাকী আছে
ততো বেশি দূরে নয়
তোমার ভিতরেই আছে, ঠিক তোমার দরোজার কাছে !
মাদক সম্রাটের খেলা শেষ হয়ে কোনদিন
শুভ দিন যদি আসে,
এই দেশের মানুষ তোমাকে বলবে সাবাস! সাবাস!
---------------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।