চলে এসো
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - জীবনাচরণ ২৮-০৩-২০২৪

তোমায় ডাকলেই চলে এসো
সন্ধ্যা দুপুর প্রাতে,
যদিও থাকি আকাশ পাতাল
নাহয় জান্নাতে।
সেদিন যদি মহা প্রলয়ে
না পাই যদি সহায়,
তখনও আমি দিব শুধু
তোমার প্রেমের দোহাই।
যদিও না পাই জামিন সেদিন
জীবনের আত্মদানে,
খুঁজে নিব তবুও জান্নাত
তোমার প্রেমের টানে।
এ ভালোবাসাই আমার
মহা প্রলয়ের জবানবন্দি,
ঘোর পিপাসার মহা উঞ্চতায়
তোমার প্রেমের সুতোয় বন্দি।
প্রতিবেশী থেকো তুমি
নিকট ধারে প্রান্তে,
যদিও থাকি আকাশ পাতাল
নাহয় জান্নাতে।
আমার বিদায়ে কেঁদোনা তুমি
শুধুই থেকো পাশে,
নিজেকে একা ভেবোনা কভু
রয়েছো আমার নি:শ^াসে।
তোমার পাশে থেমে যায় যদি
কখনও আমার বিচরণ,
ডাকলেই পাবে তোমার নাগালে
আমার প্রফুল্ল জীবন।
আমার মরণে হবেনা একা
শুধু ডেকো নি:সঙ্গ রাতে,
যদিও থাকি আকাশ পাতাল
নাহয় জান্নাতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।