তোমার জন্য
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - ধ্বংসাত্বক চেতনা ১৯-০৪-২০২৪

ফরজ ওয়াজিব আবশ্যক সুন্নাত
মানিনা কিছুই আমি,
শুধু থাকি প্রতিক্ষায় আমি
কখন দেখা দিবে তুমি।
চাইনা আমি বেহেশত দোযখ
কিংবা জান্নাত পেতে,
ভীষন যন্ত্রনায় আছি মালিক
তোমার কাছাকাছি যেতে।
শুধুই জানি কাবার পরশে
জীবন হবে ধন্য,
দু’পারের জীবন একাকার হয়ে
প্রফুল্লতায় অনন্য।
তোমাকে পাওয়ার যন্ত্রণায় পুড়েছি
সারা জীবন ভর,
তোমার জন্যই সমতায় এনেছি
সকল আপন পর।
তোমার জন্যই হেটেছি আমি
পর্বত সমুদ্র সমতল,
বাদ দেয়া হয়নি জলন্ত অগ্নি
বরফ শীতল জল।
শুধুই চেয়েছি তোমায় পেতে
মুছে দিয়েছি যত লালসা,
তোমার জন্যই রয়েছি ভুলে
জগতের যত হতাশা।
প্রার্থনা করিনি কখনও কভু
তোমার দরবার ছাড়া,
যখনই কোন হিং¯্র দানব
করেছিল আমায় তাড়া।
আঁধার নিশিথেও দেখেছি আলো
শুধুই তোমার জন্য,
নির্ভয় চিত্তে পথ চলেছি
প্রফুল্লতায় অনন্য।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।