নাড়ির টানে
- আসাদউজ্জামান খান ১৯-০৪-২০২৪

নাড়ির টানে
আসাদউজ্জামান খান
===============
নাড়ির টানে ফেরে মানুষ

ঈদের সময় বাড়ি

মায়ের জন্য বাবার জন্য

কেনে লুঙ্গি শাড়ি।
সবার সাথে ঈদটা কাটায়

অনেক মজা করে

ঈদ আনন্দ মনে থাকে

একটি বছর ধরে।
ভায়ের সাথে বন্ধুর সাথে

করে কোলাকুলি

মায়ের রান্না সেমাই এবং

খায় যে পিঠা পুলি।
নারী হলো মা জননী

নারী গাঁয়ের মাটি

অবুঝ গাঁয়ের সকল কিছু

সোনার চেয়ে খাঁটি!

লেখা...৩০-০৫-২০১৮
প্রকাশ... বুধবার, ১৩ জুন ২০১৮(ভোরের কাগজ)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।