খোকার রোজা
- আসাদউজ্জামান খান ২৯-০৩-২০২৪

খোকার রোজা
আসাদউজ্জামান খান
================
খোকা বলে রাখব রোজা
বাবা বলে আচ্ছা
মায়ে বলে খোকা তুমি
এখন ছোটো বাচ্চা!
রোজ সেহরি খায় যে খোকা
রাখবে সে যে রোজা
হাটাহাটি করে খোকা
থাকে শুয়ে সোজা!
মায়ে দেখে বলে খোকা
খেলে যায় না রোজা
ছোটোদের কে দিনে খেয়ে
রাখতে হয় যে রোজা!
যতোবারই খাবে তুমি
রোজা ঠিক ততোটি
খোকা বলে কী বলো মা!
তোমরা রও কতোটি?
মায়ে বলে আমরা বড়ো
তুমি এখন ছোটো
আমাদের হয় একটা রোজা
চলো খাবে উঠো।

লেখা...৩০-০৫-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।