স্বপ্ন চুর
- Rahul Shil ১৯-০৪-২০২৪

নিজের সবটুকু একদিন অন্যের নামে লিখে দিয়েছিলাম।
লিখে দিয়েছিলাম সেই স্বপ্ন টুকু
হৃদয়ের অন্তরায় শুধু তার নাম টুকুই আমার ছিল।
ভুল বলতে শুধু এটাই ছিল।
চুপটি করে মনের খাতাটায় লিখেছিলাম ওই নামটা।
বোধ হয় এটাই ছিল আমার সেই ভুল।
শরীরের প্রতিটি অঙ্গে অঙ্গে শুধু
তুমি আর তুমি।
শরীরের প্রতিটি শিরায় শিরায়
তুমার নামই লেখা।
আমার জীবনের সব টুকু বিকিয়ে দিয়েছিলাম সেই  মানুষটার কাছে।
বোধহয় এটাই ছিল আমার ভুল।
জীবন আমার শত দুঃখে ভরপুর হওয়া সত্যেও
দিতে চেয়েছিলাম সব টুকুই তোমায়
বোধহয় এটাই আমার  ভুল ছিল।
ভালোবাসার মানে টুকু না বুঝে নিস্বার্থভাবে  ভালোবেসে ছিলাম তুমায়।
তাইতো আজ সব কিছু নিয়ে
চলে গেলে তুমি,
ভালোবাসাটাও বুঝি আজ তোমার কাছে ফেলনা।
জানি হয়তোবা এটা তোমার কাছে একটা খেলনা।
কিন্তু এটা আমার কাছে অমূল্য রতন ছিল।
আজ সব কিছু নিঃস্ব করে
চলে গেলে  তুমি।
শুধু রেখে গেলে বেদনায়  ভরা
ঘুন ধরা স্মৃতি গুলো।
আজও আড়ালে ভিজে যায় সেই বালিশ গুলো।
আজও আমি কবিতার ছন্দে
খুদিয়ে যাই বিরহ সেই ব্যথা।
মন চায় ভুলতে তুমায়,
তবু পারেনা ভুলতে এই বেহায়া মন।
তবে ভুলবে সে একদিন ,
যেদিন কেউ এসে মুছে দেবে অশ্রু ধারা।
তবে সেদিন আর  ভুল করবো না আমি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

rasel6545
১০-০৭-২০১৮ ০৮:২৭ মিঃ

good