হে অপরূপা
- ডাঃ প্রবীর আচার্য নয়ন ২৩-০৪-২০২৪

তুমি আমার চোখে বিশ্বের সব সুন্দরের সমাহার।
আমার সকল ভালবাসা তোমায় দিলাম উপহার।
তুমি আমার মনের রাজ্যে প্রিয়তম রাণী।
তোমার পায়ে অঞ্জলি দিই হাজার পুষ্প আনি।
তোমার ঘন কালো কেশের পরশ হৃদয়ে দেয় দোলা।
তোমার জন্য রোজ প্রভাতে গোলাপ বেলী তোলা।
তোমার চোখের গভীর চাওয়া জাগায় শিহরণ।
কৃপা করে দৃষ্টি দিলে ধন্য হয় ভুবন।
হাসলে তোমায় দারুণ লাগে মুগ্ধ সর্বজন।
ইচ্ছে করে ঐ হাসিমুখ দেখি আজীবন।
তোমার অধর থেকে ঝরে অমৃতের আস্বাদ।
দয়া করে দিও মোরে অধরের প্রসাদ।
কণ্ঠ তোমার বীণার বাণী বীণাপাণির দান।
নিত্য নূতন সুরের ধারায় উদার আহ্বান।
অঙ্গে তোমার রঙ্গ যাদু খেলে সারাক্ষণ।
তোমায় দেখে উতলা হয় ব্রহ্মচারীর মন।
তোমার হাতের কোমল ছোঁয়া বড়ই সুখকর।
সে সুখ পেতে আকাশ হতে তাকায় দিবাকর।
বিধি তোমায় আপন হাতে করেছেন সৃজন।
নয়ন জুড়ে থেকো আমার সারাটি জীবন ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।