জোছনা নিশি
- আসাদউজ্জামান খান ২৬-০৪-২০২৪

জোছনা নিশি
আসাদউজ্জামান খান
=================
জোছনায় যে অনুভূতি হয়
তা আঁধারে পাওয়া যায় না।
সম্ভব ও নয়!
জোছনায় যেমন সবকিছুই দিনের মতন লাগে
চাঁদের মিষ্টি আলোতে মনে আনন্দ জাগে।
উৎফুল্ল হয়!
গভিররাতে পায়চারীতে ভালো অনুভূতি জাগে।
একটু একটু করে যদি খালিপায় হাটা যায় বাগে!
অন্ধকার রাতে সম্ভব নয়
জোছনা রাতে পারা যায় তা।

একফালি চাঁদ যখন ঐ আকাশে হাসে
সাগরের জলের ঢেউয়ে মতন মন ভাসে!
জোছনা রাতে।
চাঁদের আলোতে পাশে যদি থাকে প্রিয় জন
হৃদয়ের কথা গুলো বলে মনে দিয়ে মন।
প্রিয়া মাতে!
প্রিয়োর সাথে ধরতে চায় ঐ আকাশের চাঁদ,তারা
ভালোলাগেনা দুজনের জোছনা নিশি ছাড়া।

লেখা...৩১-০৫-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।