মায়াজাল
- ডা. মনোয়ারুল ইসলাম ২৩-০৪-২০২৪

বালিকা তোমার প্রেমের জালে

বালিকা তোমার কথার ছলে,

ছুটতে ছুটতে যাই হাঁপিয়ে

আটকা পড়ে যাই পেঁচিয়ে,

আশায় চাই তোমার পানে

তবু ছলনা নাহি বুঝে মনে।



স্পর্শ করি করি বলে করোনা হায়

ধরবো ধরবো বলে ধরোনা আমায়,

তোমারে পেয়েছি ভেবে করি নাচন

তুমি হাসতে হাসতে করো রোদন,

ভুলাও আমারে তব মিষ্টি কথাতে

তোমারে মাগে এ মন দিনে রাতে।



শুভাকাঙ্ক্ষীরা বুঝায় কানেকানে

এ রমণী সবার ধ্বংস ডেকে আনে,

তবু বারে বারে ছুটি তোমার পানে

যেমনি পতঙ্গ ছুটে আগুন পানে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।