যাকাত
- আসাদউজ্জামান খান ১৮-০৪-২০২৪

যাকাত
আসাদউজ্জামান খান
================
যাকাত দিয়ে হালাল করি
নিজের টাকা-সম্পদ
নামাজ-কালাম পড়ব সবাই
খাবো নাতো ঘুস-মদ।

প্রতিবছর যাকাত দিলে
হবে সবই হালাল
পিছে বসে বলবে না কেউ
তুমি টাকার দালাল।

যাকাত দিলে কমে না তো
নিজের সম্পদ কড়ি
আল্লাতালা দেয় যে সম্পদ
দুটি হাতে ভরি।

যাকাত দিলে থাকবে না কেউ
গরিব-দুখী মানুষ
বড়লোকের থাকে যেন
একটুখানি সে হুঁশ।

লেখা...০৪-০৬-২০১৮
প্রকাশ... (০৮/০৬/২০১৮ শুক্রবার কুষ্টিয়ার "দৈনিক হাওয়া" এবং
১০/০৬/২০১৮ রবিবার রংপুরের"দৈনিক যুগের আলো"পত্রিকায়)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।