প্রেমকে খুঁজো না বৃথা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৮-০৩-২০২৪

প্রেমকে খুঁজো না বৃথা প্রাণের অস্বচ্ছ কালো হ্রদে,
হিংসা, লোভ কিংবা ভেজালের কোন নির্দ্য় স্পটে,
প্রেম কোন ভন্ড সাধকের ধ্যান নয়,
তাকে খুঁজো না দ্বিমুখী কোন প্রাণে, মিথ্যে প্রলোভনে কিংবা মুনাফিকী চরিত্রে:
অন্তর বা বাহ্যিক তফাতে, কোন প্রতারকের সাজানো বাগানে…

প্রেমকে খুঁজো না কোন স্বার্থ্পর খেয়া ঘাটে,
সেখানে নোঙ্গর চিরকালই কল্পনা থেকে যায়,
যাত্রীদের তরী পাবে না খুঁজে কাংখিত ঠিকানা….
প্রাণের সেই বিজয় মেলা হবে না আর দেখা!

ভুল করে অন্ধ অলি গলি প্রেমিকাকে খুঁজো না হন্য হয়ে, যদি এই
মননে প্রেমকে খুঁজতে এসো.
দেখবে তুমি পথ হারাবেই, অচিরেই হারাবে তোমার বীর্য্ ধারা..
মুখ থুবড়ে পড়ে থাকবে প্রেমিকার চক্ষু আড়ালে
প্রেমকে খুঁজো না বৃথা আবেগের উত্তাল হ্রদে,
প্রেম এক সাধনার অমৃত প্রতিফলন!

প্রেমের গহিন সুরঙ্গে থাকে যেন বিশুদ্ধ ঝর্ণা ধারা..
প্রাণের গভীরে, অনেক গভীরে…
যেখানে থাকে শুধু পবিত্র প্রেমের নিলোর্ভ্ অনুভূতি
এক প্রেমের প্রত্যয়ী রক্ত প্রবাহ!

প্রেমকে খুঁজো না বৃথা আবেগের উত্তাল হ্রদে!
--------------------------------------------- 5-6-2018

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।