সবার মুখে হাসি
- আসাদউজ্জামান খান ২৮-০৩-২০২৪

সবার মুখে হাসি
আসাদউজ্জামান খান
একটি মাস রোজার শেষেই
আসে খুশির ঈদ
কারো সাথে থাকে না তো
ঝগড়া কিংবা জিদ।

সবার সাথে হাসি মুখে
বলে সবাই কথা
কারো মনে থাকে না তো
কোনো রকম ব্যথা।

ঈদের নামাজ পড়ে সবাই
সকালে এক সাথে
কোলাকুলি, দু’হাত মিলাই
একে অন্যের সাথে

সবার বাড়ি সবাই মিলে
এক এক করে যায়
মলিদা আর ফিরনি, সেমাই
অল্পকরে খায়।

সবার মুখে থাকে হাসি
মনে আসে সুখ
পাড়করে দেয় পুরো বছর
আসে যত দুখ।
লেখা...০৬-০৬-২০১৮ভালোথেকো প্রিয়া
আসাদউজ্জামান খান
================
পুরাণো সেই দিন গুলো খুব মনে পরে ৭/৫
কারণে অকারণে চোখের জল ঝরে ৭/৫
দুঃখ-কষ্ট বুকেনিয়ে সব ক্ষণ চলি ৮/৪
ভালো থেকো প্রিয়া মোর এই কথা বলি!৭/৫
কোনো দিনো ডেকো নাকো প্রিয়া মোরে ৮/৪
ফিরবনা কোন দিনো! মন শুধু পোড়ে। ৭/৫
ভালোথেকোপ্রিয়া তুমি এই কামনায় ৮/৪
একে একে দিন গুলো ভালো কেটেযায়! ৭/৫

লেখা...১৫-০৬-২০১৮
প্রকাশ... ১০-০৬-২০১৮ (দৈনিক আজকের খবর) aajkerkhobor.com/galpa-kabita/1462/
ও ২২-০৬-২০১৮ (দৈনিক সংগ্রাম)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।