কুকুর
- অরুণিমা ২৬-০৪-২০২৪

তুমি বরং কুকুর ভাবো----/অরুণিমা মন্ডল দাস


অনলাইনে মেঘ ডাকলে প্রেমের আদরগুলো কুকরের “ঘেউ ডাক” হয়ে ওঠে
তোমার মাথা আর লেজে চ্যাটের চুম্বন গুলো “হারপিক”বোতল
পাশ দিয়ে বড় বড় ইশারার সাপ
দখিনা হাওয়ার শুষ্ক জৈষ্ঠ্য “শিহরন”


“সম্মান” মাথা চাড়া দিলে শরীর রাজার সিংহাসন
নিষ্ঠুর দৈত্যের লম্ফঝম্ফ
সংগিনী কে “কুকুর” তে পরিনত করে
দু পায়ালা “ইমোশনাল” কুকুর”----


তুমি বরং কুকুর ভাবো------

বট গাছের নীচে শুয়ে---
হাতির পদতলে সেবা দিয়ে----
বান্ধবীদের গালে গাল ঘষে------
লুকিয়ে লুকিয়ে “সিন্নিতে” মজা নিয়ে----


তবু

দূরে চেন আগলে পিঠ কামড়ে“ কুকুর ”বসে থাকবে
হাত কামড়ে
ফিরে ফিরে তাকাবে“ নারী মোহের ”চৌকাঠ পেরোনো““ পুরুষ” সুদর্শন দেহ ---
মাছি বসবে --জোনাকিরা উড়বে মশা চিন্তিত থাকবে-----
তবু
আমি জোঁকের মুখে বসে হেসে হেসে মরতে থাকব----
“হাড়গুলো” স্বর্গে সুখের পরী ---
“ কুকুরের” মৃত্যু নেই
প্রকৃত ভালোবাসার নাশ নেই-----
এককোনে
হয়তো খেলে
কঁাদে
নাচে
কষ্ট পায়
সে এক
অমর “ধুলিতে”গড়া সহনশীল “তাজমহল”?


ভালো লাগলে খুশি হব

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।