কবিতা চুরি
- মোঃ মোশফিকুর রহমান - সন্ধা রাতের কাব্য ২০-০৪-২০২৪

কবিতা চুরি আজ মহান কর্ম
অনেক বড় আর্ট,
তাইতো দেখি স্মার্ট পোলাপান
নিচ্ছে কবির পার্ট!
কথায় কথায় ছন্দ মারে ভাই
কলার করে উচুঁ,
ভাবেন এটাই কবিদের স্টাইল
সবার মাথা থাকবে নিচু।

কবিতা হলো ভাই স্বর্গীয় বিষয়
অনেক বড় সুধা,
তোমাদের মতো কাব্য চোরেরা
বুঝবে কী এর ক্ষুধা?
কত সাধনা, কষ্ট করে কবিরা
করেন কাব্য চাষ,
তোদের মতো ছাগল-পাগলে
করতে চায় সর্বনাশ!

যে চাষী খেতে লাঙ্গল দিয়ে
খেটে যায় বারমাস,
তারই ফসল ঘরে তুলে তোরা
করতে চাষ উপবাস!
কিন্তু দেখ বাংলার লক্ষ কবি
নয়তো সবাই গাধা,
তোদের মতো চোরদের ধরেই
খুলে ফেলবে পর্দা।

কবির জীবন অনেক করুন
অনেক ব্যথা বুকে,
যদিও তাদের বাইরে হাসি
মরে যায় ধুকেধুকে !
তাদের মতো জীবন যদি ভাই
সত্যিই ভাল লাগে?
মৌলিক কাব্য লেখ সবার আগে
বাংলা সাহিত্যের বুকে।

বলছি না আর চোর তোমাকে
দিচ্ছিনা ভাই গালি,
অন্যের লেখা নিজের বলে চালিয়ে
ভেঙ্গে দিওনা তার বাড়ি!
কবিরা রোজ কাব্য লিখে যায়
ভাবেন দেশের তরে,
তাদের সাথে এমন আচরণ করলে
হারিয়ে যাবে কোনো ভোরে!
তোমাদের মুখোশ উন্মোচিত হবে
দেখবে জগৎ বাসী,
তখন সুন্দর মুখটা কিরূপ হবে
ভেবে দেখেছ কি আজি???

০৫-০৬-২০১৮
রাতঃ ১১.০০ মিনিট
বনানী পাড়া

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।